রাজধানীর মিরপুর ও বাসাবোতে করোনা রোগী বেশি: আইইডিসিআর

0
রাজধানীর মিরপুর ও বাসাবোতে করোনা রোগী বেশি: আইইডিসিআর
রাজধানীর মিরপুর ও বাসাবোতে করোনা রোগী বেশি: আইইডিসিআর

আইইডিসিআর এর পরিচালক মীরজাদী সেব্রিনা বলেছেন, রাজধানী ঢাকার মিরপুর ও বাসাবো এলাকায় করোনাভাইরাসে আক্রান্ত রোগীর সংখ্যা বেশি। মিরপুরে ১১ জন এবং বাসাবোতে ৯ জন করোনায় আক্রান্ত হয়েছেন।

রোববার (৫ এপ্রিল) অনলাইনে ব্রিফিংয়ে এ কথা বলেন তিনি।

মীরজাদী সেব্রিনা বলেন, আপনারা জানেন মিরপুরের টোলারবাগে একজন করোনা রোগী শনাক্ত হয়েছিল, সেখানে আরও ৬ জন করোনায় আক্রান্ত হন। পুরো মিরপুরে এখন ১১ জনের শরীরে করোনার নমুনা পাওয়া গেছে। এছাড়া বাসাবোতে ৯ জন করোনা রোগী শনাক্ত হয়েছেন।

তিনি বলেন, নতুন আক্রান্তরা সবাই ক্লাস্টারের (একজন রোগীকে কেন্দ্র করে তার পরিবারের সবার আক্রান্ত হওয়া) অংশ। সংস্পর্শে এসে তারা আক্রান্ত হয়েছেন। এখন পর্যন্ত নারায়ণগঞ্জে ১১ জন আক্রান্ত হয়েছেন। আমরা ক্লাস্টার পেয়েছি নারায়ণগঞ্জ, মাদারীপুর, গাইবান্ধা, ঢাকার বাসাবো এবং মিরপুরে।

আইইডিসিআর পরিচালক আরও বলেন, গত ২৪ ঘণ্টায় ১৪টি কেন্দ্রের মাধ্যমে ৩৬৭ জনের নমুনা সংগ্রহ করা হয়। ১৮ জনের মধ্যে ১৩ জনকে আইইডিসিআরে শনাক্ত করা হয়। বাকি পাঁচজনকে অন্যান্য হাসপাতালে শনাক্ত করা হয়।

তিনি বলেন, মোট চিকিৎসাধীন ৪৬ জন যাদের মধ্যে ৩২ জন হাসপাতালে চিকিৎসা নিচ্ছেন আর বাকি ১৪ জন্য বাড়িতে চিকিৎসা নিচ্ছেন। ১৮ জনের মধ্যে ১২ জন ঢাকার, পাঁচজন নারায়ণগঞ্জ ও মাদারীপুরে একজন। যিনি মারা গেছেন তার বাড়ি নারায়ণগঞ্জ ও বয়স ৫০ বছর।