ছাত্রলীগ নেতা শাওনের নেতৃত্বে অসহায় কৃষকের ধান কেটে দিল তারা

23
ছাত্রলীগ নেতা শাওনের নেতৃত্বে অসহায় কৃষকের ধান কেটে দিল তারা

ঢাকা মহানগর দক্ষিণ ছাত্রলীগের সিনিয়র সহ-সভাপতি  সাহাদাত হোসাইন শাওন এর নেতৃত্বে অসহায় কৃষকের পাশে  বাঐসোনা ইউনিয়ন ছাত্রলীগ। করোনাভাইরাস মহামারীতে কৃষক যখন চিন্তিত তখনই দেশের অন্যান্য রাজনৈকিত ও সামাজিক সংগঠনের মতো কৃষকের ধান কেটে দিলেন তারা।

সাহাদাত হোসাইন শাওনের নেতৃত্বে মঙ্গলবার (১২ মে ২০২০) বিকালে  নড়াইল জেলার নড়াগাতি থানার বাঐসোনা গ্রামের এক গরীব অসহায় কৃষকে ধান কেটে দেয় তারা। এসময় ৬৫ শতাংশ জমির বোরো থান কেটে দেয় তারা।

করোনার প্রার্দুভাবে দেশের সকল অঞ্চলেই দেখা দিয়েছে ধান কাটার জন্য শ্রমিক সংকট। ছাত্রলীগের জন্ম থেকেই অসহায় মানষের পাশে দাড়িয়ে আসছে বাংলাদেশ ছাত্রলীগ। প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশনা অনুযায়ী দেশের কৃষকের পাশে দাড়িয়েছে আওয়ামীলীগসহ সকল সহযোগী সংগঠন ও অঙ্গসংগঠনগুলো। এছাড়াও দেশের বিভিন্ন সামাজিক ও স্বেচ্ছাসেবী সংগগুলোও কৃষকের ধান কেটে বাড়িতে পৌঁছে দেওয়া দৃশ্য দেখা যাচ্ছে।

সাহাদাত হোসাইন শাওনের নেতৃত্বে এসময় ধান কাটায় সহযোগিতা করেছেন,  ঢাকা মহানগর দক্ষিণ ছাত্রলীগের আইন বিষয়ক সম্পাদক নাদিম সুলতান, পল্টন থানা ছাত্রলীগের যুগ্ম সাধারণ সম্পাদক শেখ মো হামিদুল্লাহ। এছাড়ও ইউনিয়ন ছাত্রলীগের রিয়াজ শেখ সহ  ছাত্রলীগের অন্যান্য সদস্য ধান কাটায় নেয়।

উল্লেখ্য, গত বছরের ডিসেম্বর মাসে চীনের হুবেই প্রদেশের উহানে উৎপত্তি হয় করোনাভাইরাসের। পরে চীনের অন্যান্য প্রদেশ এবং বিশ্বের নানা দেশে ছড়িয়ে পড়ে। এর আগে ভারত ও পাকিস্তানেও করোনায় আক্রান্ত রোগী পাওয়া যায়। কিন্তু বাংলাদেশে রোগী শনাক্ত হওয়ার ঘটনা এই প্রথম।