করোনা আতঙ্কে পেছালো আইফা অ্যাওয়ার্ড’ অনুষ্ঠান

0
করোনা আতঙ্কে পেছালো আইফা অ্যাওয়ার্ড’ অনুষ্ঠান
করোনা আতঙ্কে পেছালো আইফা অ্যাওয়ার্ড’ অনুষ্ঠান

করোনা ভাইরাস আতঙ্কে অনির্দিষ্ট সময়ের জন্য পিছিয়ে গেলো ‘ইন্টারন্যাশনাল ইন্ডিয়ান ফিল্ম অ্যাকাডেমি অ্যাওয়ার্ড ২০২০’ বা ‘আইফা অ্যাওয়ার্ড’ অনুষ্ঠান। ইন্ডিয়ান ফিল্ম অ্যাকাডেমির তরফে এক প্রেস বিবৃতিতে এই খবর জানানো হয়েছে।

চলতি মাসের (মার্চ) শেষের দিকে মধ্যপ্রেদেশে অনুষ্ঠিত হওয়ার কথা ছিল আইফা ২০২০- এর বর্ণাঢ্য আসর।

শুক্রবার (৬ মার্চ) আইফা কর্তৃপক্ষের তরফে জারি করা এক প্রেস বিবৃতিতে বলা হয়েছে, প্রত্যেক অনুরাগী ও সকল মানুষের স্বাস্থ্য-সুরক্ষার কথা বিবেচনা করে এবং মধ্যপ্রদেশ সরকারের সঙ্গে আলোচনা করে আইফা কর্তৃপক্ষ ‘আইফা অ্যাওয়ার্ড’ অনুষ্ঠান পিছিয়ে দেওয়ার সিদ্ধান্ত নিয়েছে। এছাড়াও এই অনুষ্ঠানের সঙ্গে সম্পৃক্ত ফিল্ম ইন্ডাস্ট্রির ব্যক্তিত্বদের সম্মিলিত সিদ্ধান্তেই এই অ্যাওয়ার্ড অনুষ্ঠান পেছানোর সিদ্ধান্ত নিয়েছে বলে আইফা কর্তৃপক্ষ জানিয়েছে।

পরবর্তীতে এই অ্যাওয়ার্ড অনুষ্ঠানের নির্দিষ্ট সময় জানানো হবে বলেও সূত্রটি অবগত করেছে।

এই বছর আইফা সঞ্চালনার দায়িত্বে রয়েছেন সালমান খান। ফিল্মফেয়ারের মঞ্চে আগেই বাজিমাত করেছেন রণবীর-আলিয়ার ‘গালি বয়’। আইফার আসরে ১২টি বিভাগে মনোনয়নের সঙ্গে পুরস্কারের দৌঁড়ে এগিয়ে রয়েছে পরিচালক জোয়া আখতারের এই সিনেমা।

শহীদ কাপুর অভিনীত ‘কবির সিং’ ৮টি বিভাগে নমিনেশন ছিনিয়ে নিয়েছে। বুধবার (৪ মার্চ) মুম্বাইয়ে আয়োজিত এক সাংবাদিক বৈঠকে আইফার চূড়ান্ত মনোনয়ন তালিকা ঘোষণা করেন কার্তিক আরিয়ান, ক্যাটরিনা কাইফ, দিয়া মির্জারা। কিন্তু দু’দিন যেতে না যেতেই অনুষ্ঠান পেছানোর কথা জানালো আইফা কর্তৃপক্ষ।