করোনায় প্রাণ হারান হলিউড অভিনেতা অ্যান্ড্রু জ্যাক

0
করোনায় প্রাণ হারান হলিউড অভিনেতা অ্যান্ড্রু জ্যাক
করোনায় প্রাণ হারান হলিউড অভিনেতা অ্যান্ড্রু জ্যাক

করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে মারা গেলেন হলিউড অভিনেতা অ্যান্ড্রু জ্যাক (৭৬)। মঙ্গলবার (৩১ মার্চ) ব্রিটেনের সারের একটি হাসপাতালে শেষ নিঃশ্বাস ত্যাগ করেছেন তিনি।

বুধবার (১ এপ্রিল) অ্যান্ড্রু জ্যাকের ব্যক্তিগত সহকারীর বরাত দিয়ে খবরটি জানিয়েছেন বিবিসি। মাত্র দুই দিন আগে তার শরীরে করোনা সনাক্ত হয়েছিল। অস্ট্রিলায়ায় কোয়ারেন্টিনে থাকায় মৃত্যুর সময় স্ত্রী গ্যাব্রিয়েল রজার্সকে পাশে পাননি তিনি।

অ্যান্ড্রু জ্যাক অনেক আগে থেকেই হোম কোয়ারেন্টিনে ছিলেন। দুইদিন আগে তার করোনা সংক্রমণ ধরা পড়লে তাকে হাসপাতালে ভর্তি করা হয়। কিন্তু সেখানেই তিনি শেষ নিঃশ্বাস ত্যাগ করেন।

টেমস নদীর অন্যতম পুরনো হাউসবোটেই থাকতেন অ্যান্ড্রু জ্যাক। ‘সোলো: অ্যা স্টার ওয়ারস স্টোরি’, ‘স্টার ওয়ারস: দ্য ফোর্স অ্যাওয়াকেনস’ এবং ‘স্টার ওয়ারস: দ্য লাস্ট জেডি’ সিনেমায় জেনারেল এমাটের চরিত্রে তিনি অভিনয় করে নন্দিত হয়েছেন। রবার্ট ডাউনি জুনিয়র এবং ক্রিস হেমসওয়ার্থ সঙ্গে তিনি পর্দা ভাগ করেছেন।

এর আগে করোনার থাবায় মৃত্যু হয়েছে ইতালিয়ান অভিনেত্রী লুসিয়া বোস ও হলিউড অভিনেতা মার্ক ব্লুমের। এবার প্রাণ হারালেন প্রবীণ অভিনেতা অ্যান্ড্রু জ্যাক।