ঈদের শুভেচ্ছা জানালেন দক্ষিণ ছাত্রলীগের সিনিয়র সহ-সভাপতি  সাহাদাত হোসাইন শাওন

15
ঈদের শুভেচ্ছা জানালেন দক্ষিণ ছাত্রলীগের সিনিয়র সহ-সভাপতি  সাহাদাত হোসাইন শাওন

পবিত্র ঈদুল ফিতর উপলক্ষ্যে বাংলাদেশ ছাত্রলীগ, ঢাকা মহানগর দক্ষিণ ছাত্রলগের সিনিয়র সহ-সভাপতি  সাহাদাত হোসাইন শাওন সর্বস্তরের মানুষকে শুভেচ্ছা জানিয়েছেন। আজ নিজেস্ব এক বিজ্ঞপ্তিতে তিনি এ শুভেচ্ছা জানান। তিনি সকলকে সরকারি নির্দেশনা অনুযায়ী স্বাস্থ্যবিধি মেনে ঈদ উদযাপনের আহবান জানিয়েছেন।

সকলের উদ্দেশ্যে তিনি জানান, বর্তমানে করোনা মহামারীতে আক্রান্ত সকল দেশ বাদ পড়েনি বাংলাদেশও। আমাদের সচেতনতাই আমাদের করোনা থেকে দূরে রাখতে পারে। সরকারের পাশাপাশি যার যার নিজ নিজ স্থান থেকে দায়িত্ব পালনের মাধ্যমে করোনার বিরুদ্ধে যুদ্ধ করতে হবে। আমরা সকলে যদি এগিয়ে আসি এবং সামাজিক দূরত্ব মেনে চলি তাহলেই কেবল করোনা ভাইরাস থেকে বাঁচা সম্ভব। তিনি বিত্তবানদের প্রতি আহবান জানান, গরিব, দুঃস্থ, অসহায়, মেহনতী মানুষ যারা এখন  কর্মহীন তাদের পাশে দাঁড়াতে। একই সাথে তিনি সকলের উদ্দেশ্যে বলেন, জীবনের ঝুঁকি নিয়ে যারা বাড়িতে ফেরার চেষ্টা করছে তারা যেন পরিবারের কতা মাথায় রেখে যাত্রা করে। কারণ একটি দূর্ঘটনা সারা জীবনের কান্না।

দীর্ঘ এক মাস সিয়াম সাধনার পরে ঈদ আসে তার নিজেস্ব আমেজ নিয়ে। মানুষের মনে আনন্দের শেষ থাকে না। কিন্তু এবছর বিশ্বে এক ভিন্ন ধরনের ঈদ উদযাপন হচ্ছে। এবছর ঈদের আমেজ সেরকমভাবে বোঝা যাচ্ছে না। কারণ মানুষ এখন করোনা ভাইরাসের সাথে সাথে অর্থনৈতিক ভাইরাসে আক্রান্ত। মুসলমানদের ২টি বড় উৎসবের মধ্যে ঈদ উল ফিতর।

দেশে গত ২৪ ঘণ্টায় ( ২৪ মে ২০২০ ) আরও ১৫৩২ জনের করোনাভাইরাস শনাক্ত হয়েছে। এ সময়ের মধ্যে করোনায় আক্রান্ত হয়ে আরও ২৮ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে মোট মৃত্যুর সংখ্যা দাঁড়ালো ৪৮০ জনে। এছাড়া দেশে মোট শনাক্ত রোগীর সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে হাজার ৩৩ হাজার ৬১০ জনে।

এছাড়াও করোনা থেকে নতুন করে ৪১৫ জন সুস্থ হয়েছেন। এ নিয়ে দেশে মোট সুস্থ হলেন ৬ হাজার ৯০১ জন।