আগামী ১১ ও ১২ মার্চ সুপ্রিম কোর্ট বারের নির্বাচন

2
আগামী ১১ ও ১২ মার্চ সুপ্রিম কোর্ট বারের নির্বাচন
আগামী ১১ ও ১২ মার্চ সুপ্রিম কোর্ট বারের নির্বাচন

সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির ২০২০-২০২১ সেশনের নির্বাচনের তফসিল ঘোষণা করা হয়েছে। ঘোষিত তফসিল অনুযায়ী আগামী ১১ ও ১২ মার্চ আইনজীবী সমিতির নির্বাচনে ভোট গ্রহণ অনুষ্ঠিত হবে। বুধবার আইনজীবী সমিতিতে এক সংবাদ সম্মেলনে এ তফসিল ঘোষণা করা হয়।

সংবাদ সম্মেলনে জানানো হয়, ১৯ ফেব্রুয়ারি থেকে ১ মার্চ পর্যন্ত মনোনয়ন দাখিল এবং ৪ মার্চ মনোনয়ন প্রত্যাহারের তারিখ নির্ধারণ করা রয়েছে। কার্যনির্বাহী কমিটির মোট ১৪টি পদে এ নির্বাচন অনুষ্ঠিত হবে। ইতিমধ্যে নির্বাচন উপলক্ষে ৭ সদস্যের  একটি নির্বাচন উপ-কমিটি ঘোষণা করা হয়েছে।জানা যায়, কমিটির আহবায়ক আইনজীবী এ ওয়াই মশিউজ্জামান।

এরইমধ্যে সরকার সমর্থক ও বিএনপি সমর্থক আইনজীবীরা তাদের প্রার্থীদের নাম ঘোষণা করেছেন। সরকার সমর্থিত প্যানেল থেকে বর্তমান সভাপতি আইনজীবী এ এম আমিন উদ্দিনকে সভাপতি পদে এবং আইনজীবী শাহ মঞ্জুরুল হককে সম্পাদক পদে মনোনয়ন দেওয়া হয়েছে।

এছাড়া বিএনপি সমর্থিত প্যানেল থেকে সভাপতি পদে সমিতির সাবেক সভাপতি আইনজীবী জয়নুল আবেদীন এবং সম্পাদক পদে আইনজীবী রুহুল কুদ্দুস কাজলকে মনোনয়ন দেওয়া হয়েছে।

সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির ২০১৯-২০ সেশনের নির্বাচনে সভাপতি পদে নির্বাচিত হয়েছিলেন সরকার সমর্থক প্যানেলের প্রার্থী আইনজীবী এ এম আমিন উদ্দিন। অন্যদিকে সম্পাদক পদে নির্বাচিত হয়েছিলেন বিএনপি সমর্থক প্যানেলের প্রার্থী এ এম মাহবুব উদ্দিন খোকন।